টেকনাফে মাদক কারবারী রফিক আটক: ৫ কোটি টাকার আইস উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


টেকনাফের নাফনদ থেকে ইয়াবার চেয়ে বহুগুন শক্তিশালী ক্রিস্টাল মেথ (আইস) মাদকের চালানসহ এক মাদক পাচারকারীকে আটক করেছে সীমান্ত প্রহরী বিজিবি সদস্যরা।

আটক পাচারকারী হ্নীলা ইউনিয়ন নোয়াপাড়া এলাকার মৃত জহির আহাম্মদ’র পুত্র রফিক মিয়া (৩৭)।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে: কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার ২৮ নভেম্বর সকালে প্রেস বার্তার মাধ্যমে জানান, শনিবার রাতে বিজিবি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মিয়ানমার শুণ্যরেখা অতিক্রম করে ক্রিস্টাল মেথ (আইস) মাদকের একটি চালান টেকনাফের জইল্লারদ্বীপ এলাকা দিয়ে প্রবেশ করবে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী বিজিবির একটি চৌকষ দল নাফনদীতে অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি সদস্যরা দেখতে পায় মিয়ানমার শুণ্যরেখা অতিক্রম করে একটি নৌকা বাংলাদেশের জলসীমায় প্রবেশ করছে।

বিজিবি নৌকাটিকে থামানোর চেষ্টা করলে নৌকায় থাকা ২/৩জন অজ্ঞাত ব্যাক্তি নাফনদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। তবে নৌকায় থাকা রফিক নামে এক যুবককে আটক করতে সক্ষম হয়

এদিকে মিয়ানমার থেকে আসা জব্দকৃত নৌকাটি তল্লাশী করে ১টি ব্যাগ থেকে ৫ কোটি টাকা মুল্যের এক কেজি ক্রিস্টাল মেথ (আইস) মাদক উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো বলেন,আটক মাদক পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে পরবর্তী আইনি কার্যক্রম শেষ করার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।